মঙ্গলবার ছাত্র ধর্মঘট

প্রকাশঃ মে ১১, ২০১৫ সময়ঃ ১২:৪২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:০৯ অপরাহ্ণ

ঢাবি প্রতিনিধি,প্রতিক্ষণ ডটকম

dmpঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বর্ষবরণে নারী নিপীড়নের প্রতিবাদে এবং অভিযুক্তদের গ্রেফতারের দাবীতে ছাত্র ইউনিয়নের ডিএমপি কার্যালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ ও আটকের ঘটনায় সংগঠনটি সারা দেশে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে— সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যসহ দেশব্যাপী বিক্ষোভ-সমাবেশ ও মঙ্গলবার সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘট।

রোববার বিকেলে ঢাবির মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন থেকে ছাত্র ইউনিয়ন সভাপতি হাসান তারেক এ কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লাকী আক্তার, সহ-সভাপতি আবু তারেক সোহেল, ছাত্র ইউনিয়ন ঢাবি সংসদের সভাপতি লিটন নন্দী, ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক সুমন সেনগুপ্তসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে হাসান তারেক বলেন, ‘পয়লা বৈশাখ নারী নিপীড়নের ঘটনায় যে পুলিশ ২৬ দিনেও কোনো নিপীড়ককে আটক করতে পারেনি তারাই আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে। এটি আমাদের বিচারহীনতার সংস্কৃতিকে আরও উৎসাহিত করবে।’

তিনি বলেন, ‘পুলিশ বার বার আমাদের ওপর শুধু হামলাই নয়, একপর্যায়ে আমাদের গায়ের ওপর ট্রাক তুলে দিতে চেয়েছিল ও দুইবার আমাদের ওপর সাজোয়া যান তুলে দেয়। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে তারা বার বার মাইক বন্ধ করে দেয়। এর পর হঠাৎ করেই আমাদের ওপর লাঠিচার্জ শুরু করে।’

এতে সংগঠনটির ৩৩ জন নেতাকর্মী আহত এবং ৫ জনকে আটক করা হয়েছে বলে দাবী করা হয় সংবাদ সম্মেলন থেকে।

প্রতিক্ষণ/এডি/সালাহউদ্দিন

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G